| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য দেশকে বাঁচাতে হলে নিজেদের দায়িত্ব পালন করতে হবে : ড. কামাল


দেশকে বাঁচাতে হলে নিজেদের দায়িত্ব পালন করতে হবে : ড. কামাল


রহমত নিউজ ডেস্ক     15 November, 2023     06:47 AM    


গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, তিনি জাতীয় সংলাপের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চান। সেটা হলে সময় বুঝে তাঁদের দল নির্বাচনে যাবে। ক্ষমতার মালিক হিসেবে জনগণকে শক্ত ভূমিকা রাখতে হবে। দেশকে বাঁচাতে হলে নিজেদের দায়িত্ব পালন করতে হবে। ঐক্যকে আরো সুসংহত করে, সবার সঙ্গে আলাপ আলোচনা করে ঐকমত্যে আসতে হবে। সবাইকে নিয়ে নির্বাচনের যাওয়ার পরিবেশ তৈরি করতে হবে। দেশে যে ভয়াবহ পরিস্থিতি চলছে, তার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিল ২০২৩–পরবর্তী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে দলের বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলেনে গণফোরামের সভাপতি মফিজুল ইসলাম খান কামাল বলেন, দেশের মানুষ যে অত্যাচারের মধ্য দিয়ে যাচ্ছেন, সেখান থেকে তাঁদের মুক্ত করতে হবে। নির্বাচন প্রসঙ্গে বলেন, তাঁদের দল নির্বাচনবিমুখ নয়, তবে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে দলের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, একটি মহাসমাবেশকে কেন্দ্র করে যে পরিস্থিতি তৈরি করা হয়েছে, বিরোধীদের ওপর দমন–পীড়ন চলছে। তফসিল ঘোষণার আগে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।